দশম বিপিএলের পর্দা উঠেছে আজ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা আর দুর্দান্ত ঢাকা মাঠে নামছে। এদিকে ডাক্তার দেখিয়ে বৃহস্পতিবার রাতেই দেশে ফিরেছেন সাকিব আল হাসান।

দেশে ফিরে আজ রংপুরের অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে পৌঁছে কোচের সঙ্গে তাকে পরামর্শ করতে দেখা গেছে। এর পর নিজে বোলিং অনুশীলন করেছেন, দেখেছেন সতীর্থদের ব্যাটিংও।

আরও পড়ুন: বিপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ঢাকা-কুমিল্লা

বিশ্বকাপের মাঝপথেই চোটের কারণে ছিটকে গিয়েছিলেন সাকিব। এর পর প্রায় দুই মাস তিনি মাঠের বাইরে ছিলেন। নতুন করে আবার খেলায় ফিরতে তিনি কতটা ব্যাকুল, সেটি তার সাম্প্রতিক অনুশীলনেই টের পাওয়া গেছে। তবু বিপিএল শুরুর আগমুহূর্তে চোখের রেটিনার সমস্যা তার সেই আগ্রহে ব্যাঘাত ঘটিয়েছে। শঙ্কা ছিল বিপিএলের শুরু থেকেই তাকে পাওয়া নিয়ে। তবে প্রথম ম্যাচ থেকেই রংপুর রাইডার্সের হয়ে খেলার কথা জানিয়েছেন সাকিব।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে রংপুর রাইডার্স বিশ্বসেরা অলরাউন্ডারের একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে সাকিবকে বলতে শোনা যায়— ‘সব ঠিক, ডাক্তারের চেকআপ ডান (সম্পন্ন)। এখন ফ্লাইট ব্যাক করব। আশা করি কোনো সমস্যা হবে না, প্রথম ম্যাচ থেকেই খেলতে পারব।’

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব। মূলত রেটিনার সমস্যা টাইগার অধিনায়কের। কখনো বাড়ে, আবার কখনো কমে। বিপিএল শুরুর আগে আবারও সেই সমস্যায় বাড়া গত রোববার রংপুর রাইডার্সের অনুশীলনে চশমা পরে নেমেছিলেন সাকিব। এবার উন্নত চিকিৎসায় গেলেন লন্ডনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *